মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পরিকল্পনামন্ত্রী দেশে ফিরলেই হবে শত সেতুর উদ্বোধন

পরিকল্পনামন্ত্রী দেশে ফিরলেই হবে শত সেতুর উদ্বোধন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ রাষ্ট্রীয় সফরে বিলেতে আছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। এজন্য সুনামগঞ্জ জেলার ১৭টিসহ দেশের শত সেতুর উদ্বোধন আপাতত পিছিয়েছে। তিনি ফিরলেই এসব সেতুর উদ্বোধনের তারিখ নির্ধারিত হবে।

জানা গেছে, সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ এম এ মান্নানের উদ্যোগে নিজ নির্বাচনী এলাকা জগন্নাথপুরের রাণীগঞ্জে কুশিয়ারা নদীর উপর ১৫৫ কোটি টাকা ব্যয়ে সিলেট বিভাগের সর্ববৃহৎ সেতু নির্মাণ করা হয়েছে। একই সাথে ১১৩ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে সেতু নির্মাণ করা হয়েছে।

 

 

সংশ্লিষ্টরা জানান, সুনামগঞ্জবাসীর স্বপ্নের এ দুই সেতুসহ ১৭টি সেতু রয়েছে উদ্বোধনের তালিকায়। সবমিলিয়ে দেশের বিভিন্ন স্থানের ১০০টি সেতু আগামী ২৯ অক্টোবর উদ্বোধন করার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বিদেশ সফরে থাকায় আপাতত উদ্বোধন কাজ পেছানো হয়েছে।

আগামী ৭ বা ৮ নভেম্বর এসব সেতু উদ্বোধন হওয়ায় সম্ভাবনা রয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

এছাড়া পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক  হাসনাত হোসেন এর ফেইসবুক পোস্টে জানা যায়  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দেশে ফিরলেই হবে সেতুর উদ্বোধন।

এ বিষয়ে সওজ সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, ‘মন্ত্রী মহোদয় বিদেশে সফরে আছেন। এরমধ্যে ২৯ অক্টোবর আমাদের ১৭টি সহ সারাদেশে ১০০টি সেতু উদ্বোধন করার কথা ছিল। কিন্তু তিনি বিদেশে থাকার বিষয়টি আমরা মন্ত্রণালয়ে জানাই। যদিও মন্ত্রী মহোদয় বিদেশ থাকলেও উদ্বোধন কাজ পিছিয়ে না নিতে বলেছিলেন। তবে ২৯ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতি না পাওয়ায় এসব সেতু উদ্বোধনের তারিখ পরিবর্তন করতে হচ্ছে। শিগগিরই আলাপ-আলোচনা করে নতুন তারিখ নির্ধারণ করা হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com